ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

এই তাপদহ দুপুরে রোদে রনি বিলাচ্ছেন স্যালাইন পানি

admin
এপ্রিল ২৮, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

এই তাপদহ দুপুরে রোদে রনি বিলাচ্ছেন স্যালাইন পানি

কয়রা প্রতিনিধি :

সারা দেশে যখন তাপমাত্রা ৪১-৪২ ডিগ্রী তখন ও ঘরে বসে থাকার জো নেই। রিক্সা চালক ও ভ্যান চালকদের। পরিবারের মুখে হাসি ফুটানোর জন্য ঘুরাচ্ছেন ভ্যানের চাকা। মাথার উপর দিয়ে বয়ে যায় আগুনের তাপের মতো বাতাস। তবুও চলতে হবে, পরিবারের সবার মুখে হাসি ফুটাতে হবে।

আর তাদের একটু সাহায্য ও কর্মক্ষম করে তুলতে কয়রা বাজারে বিলিয়েছেন স্যালাইন পানি। কয়রা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংক এর সাধারণ সম্পাদক মোঃ নাইমুল হুদা রনি তার প্রতিষ্ঠানের উদ্যোগে এই তাপদহ দুপুরের রোদে বিলাচ্ছেন স্যালাইন পানি। রনি ও তার সহযোগীদের হাসান, রিফাত সজীব,সাব্বির, নাহিদ, শাহিন, সিহাব, জীবন তাদের সকলের প্রচেষ্টায় করছেন এ স্বেচ্ছা সেবামূলক কাজ।

৫০০ গ্রামের পানির বোতলে একটি করে স্যালাইন দিয়ে গুলিয়ে খাওয়ার উপযোগী করে দিচ্ছেন প্রতিটি ভ্যানচালক ও সাধারণ পথচারীদের। গত তিন ধরে করে আসছেন এই স্বেচ্ছায় সেবা মুলক কর্মকাণ্ড।

রনি আমাদের কে জানায় তার এমন কাজে উদ্বুদ্ধ করে তা সহকর্মী গণ। তার মানব সেবা মুলক কাজ অনেক আগে থেকেই করে। তারা প্রতিদিন দুপুরে কয়রা বাজারে পাগল দের খাবার দেন। তাদের এ খাবার দান কর্মসূচি ১২৬৫ দিনে এসে পৌঁছেছে। তারা অসহায় পরিবার কে বিভিন্ন ভাবে সহোযোগিতায় করে। কাউকে নগদ অর্থ আবার কাউকে সেলাই মেশিন, আবার কাউকে ১ মাসের রোজা থাকার জন্য খাদ্য সামগ্রী।

তারা স্বেচ্ছায় প্রথমে রক্ত দান কার্যক্রম করতেন। রনি আমাদের আরও জানান তার বাবার (জালাল সরদার) তার অপারেশন এর সময় রক্তের প্রয়োজন ছিলো কিন্তু কোন ভাবেই যোগাড় করতে পারছিলো না। অতি কষ্টে রক্ত ম্যানেজ হয়। তার পর থেকে রনি তার নিজ উদ্যোগে স্বেচ্ছাসেবীদের নিয়ে রক্তদান করে আসছেন। শীতের রাতে বা গভীর রাতে ও তারা রক্ত ম্যানেজ করে রনি তার মোটর বাইকে হাসপাতালে নিয়ে যায় রক্ত দিতে। রানি বলেন ভাই আমরা টাকা নিই নি, তবে মানুষের বুক ভরা ভালোবাসা নিয়েছি আর মুরুব্বি দের দোয়া।

সর্বশেষ এ তারা এমন কাজ আরও করতে চাই। যেখানে সমাজের মানুষ টাকার পিছনে ছুটে সময় পার করে,আর তারা মানুষের সেবায় দিন পার করে দেয়। সেবা পাওয়া মানুষের একটাই কথা তাদের এ কাজ তারা সারা জীবন করুক। অর্থাৎ ভালোবাসা দিয়ে পৃথিবী জয় করা যায়, অর্থ দিয়ে নয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST