ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

এরদোগান যুক্তরাষ্ট্র সফর স্থগিত করলেন

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৮, ২০২৪ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

এরদোগান যুক্তরাষ্ট্র সফর স্থগিত করলেন
অনলাইন ডেস্ক

আগামী ৯ মে নির্ধারিত হোয়াইট হাউস সফর স্থগিত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান ।

সূত্রের বরাত দিয়ে ব্লুমবার্গ জানিয়েছে, প্রেসিডেন্টের সময়সূচি পরিবর্তনের ফলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে শিগগিরই নতুন তারিখ নির্ধারণ করা হবে।

যুক্তরাষ্ট্র দূতাবাসের এক মুখপাত্র শুক্রবার বলেন, পারস্পরিক সুবিধাজনক সময়ে এরদোগানকে স্বাগত জানাতে চায় হোয়াইট হাউস। কিন্তু আমরা এখনো সময়সূচি ঠিক করতে পারিনি।

এরদোগান ও বাইডেন ইসরাইলের যুদ্ধ, প্রতিরক্ষা সহযোগিতা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক বছরগুলোতে এই দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটেছে।

আঙ্কারা দীর্ঘদিন ধরে ফিলিস্তিন-ইসরাইল সংঘাতের বিষয়ে মার্কিন অবস্থানের সমালোচনা করে আসছে। বিশেষ করে নেতানিয়াহু প্রশাসনের প্রতি ওয়াশিংটনের নিঃশর্ত সমর্থন।

ওই বৈঠকে যুক্তরাষ্ট্রের কাছ থেকে এফ-১৬ যুদ্ধবিমান কেনা এবং তুরস্ক ইতোমধ্যে যে জেটগুলো কিনেছে সেগুলোর আধুনিকায়ন প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বলে ধারনা করা হচ্ছে। গত চার দশক ধরে তুরস্কে হাজার হাজার মানুষকে হত্যা করা পিকেকে সন্ত্রাসী গোষ্ঠীর সিরিয়ান শাখা ওয়াইপিজির প্রতি মার্কিন সমর্থনে তুরস্কের হতাশাও আলোচ্যসূচিতে থাকতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST