ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের ৪টি আসনে আ’লীগের চার প্রার্থী আরামে

মোঃ সালেক উদ্দিন। চট্টগ্রাম জেলা প্রতিনিধি।
ডিসেম্বর ১৩, ২০২৩ ১১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের ৪টি আসনে আ’লীগের চার প্রার্থী আরামে

মোঃ সালেক উদ্দিন।
চট্টগ্রাম জেলা প্রতিনিধি।
প্রকাশিত: ১৩ই ডিসেম্বর ২০২৩ ইং ০৪:৩৭pm

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে আরমে আছেন চার আসনে নৌকার চার প্রার্থী। অন্যান্য দলের যারা এসব আসনে নির্বাচন করছেন, তাদের চেয়ে নৌকার প্রার্থীরা জনপ্রিয়তায় এগিয়ে আছেন।
চট্টগ্রাম-৬ (রাউজান): এই আসনে টানা চারবার আওয়ামী লীগের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী। এলাকায় ব্যাপক উন্নয়নযজ্ঞের কারণে এবারও ফজলে করিম চৌধুরীর জয়ের সম্ভাবনা দেখছেন স্থানীয় নেতা-কর্মীরা।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া): আওয়ামী লীগের প্রার্থী টানা তিনবারের এমপি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শক্ত প্রার্থী না থাকায় এবং এলাকায় উন্নয়নের কারণে ড. হাছান মাহমুদ আবারও বিজয়ের মালা পড়বেন কলে আশা নেতা-কর্মীদের।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া): এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তার সঙ্গে ভোটযুদ্ধে নেমেছেন মুহাম্মদ ওয়াহেদ মুরাদ (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), মিটুল দাশ গুপ্ত (ন্যাপ), সুজিত সরকার (তৃণমূল বিএনপি), মো. নুরুল হুসাইন (বাংলাদেশ কল্যাণ পার্টি), সানজিদ রশীদ চৌধুরী (জাতীয় পার্টি), আবু আজম (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট) ও মো. ফেরদাউস বশির (তৃণমূল বিএনপি)। সাবেক মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছেলে নওফেল নির্বাচনি এলাকায় জনপ্রিয়। এবারও তার জয়ের সম্ভাবনা দেখছেন সমর্থকরা।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা): আখতারুজ্জামান চৌধুরী বাবু’র সন্তান, তিনবারের এমপি ও বর্তমান ভূমিমন্ত্রী সাইফুদ্দিন চৌধুরী জাবেদ ক্লিন ইমেজের প্রার্থী। আসনটি এবারও তার হবে বলে মনে করেন ভোটাররা।

চট্টগ্রাম-৬ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৯৫টি, ভোটার ৩ লাখ ৩৮ হাজার ২০৭ জন। চট্টগ্রাম-৭ আসনে ভোটকেন্দ্র ১০৩টি, ভোটার ৩ লাখ ১২ হাজার ৮৫৬ জন। চট্টগ্রাম-৯ আসনে ভোটকেন্দ্র ১৪২টি, ভোটার ৪ লাখ ১৭ হাজার ৯৪৭ জন। চট্টগ্রাম-১৩ আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১১৮টি, ভোটার ৩ লাখ ৫৮ হাজার ২৩৬ জন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST