ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

টুঙ্গিপাড়ায় স্বত্ব দখলীয় বাগান ভুমির গাছ কেটে নিয়ে যায়। গায়ের জোরে, কুচক্র মহল

Link Copied!

টুঙ্গিপাড়ায় স্বত্ব দখলীয় বাগান ভুমির গাছ কেটে নিয়ে যায়। গায়ের জোরে, কুচক্র মহল

সাইফুল ইসলাম জেলা প্রতিনিধ গোপালগঞ্জ

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নে ৬ নং ওয়ার্ডের চর শ্রীরাম কান্দি গ্রামের মোঃ বাবুল হোসেন এর(৪১) গায়ের জোরে ২০ গাছ কেটে নিয়ে যায়। ইলিয়াস হোসেন ও এলাকার কুচক্র মহল। মুঠোফোনে খবর পেয়ে আমি গণমাধ্যম কর্মী সরজমিনে যায়। সরজমিনে গিয়ে দেখা যায় যে ভুক্তভোগীর ভোগ দখলিও লাগানো গাছ কেটে নিয়ে গেছে। এ ব্যাপারে ভুক্তভোগী বাবুল হোসেন এর কাছে জানতে চাইলে। তিনি বলেন যে,

আমার দখলিও বিভিন্ন প্রকার বনজ ও ফলজ বৃক্ষা দি সৃজন করিয়া ভোগ দখলে থাকেন। কিন্তু কিছুদিন যাবত আমার সাথে ইলিয়াস হোসেন ও কুচক্র মহল শত্রু তার জের ধরে আমার গাছ কেটে নিয়ে যায়। আমি বাড়ি না থাকায়। আমার প্রতিবেশীরা বাধা প্রেরণ করিলে তাদের বিভিন্ন ভাষায় গালিগালাজ করে এবং হুমকি দেয়। ভয়ে তারা সরে যায়। আমি একজন নিরীহ প্রকৃতির মানুষ ও চাকরি করি। এস এনশিয়াল ড্রাগস কোম্পানি লিঃ।গোপালগঞ্জ এ চাকরি করায় ঘটনার দিন চাকুরী স্থলে কর্মরত ছিলাম সেই সুযোগে ইলিয়াস হোসেন সাথে ভাড়াটিয়া ১০-১২ জন আমার স্বত্ব দখলীয় বাগান ভূমিতে বেআইনিভাবে প্রবেশ করিয়া কুচক্র মহল ভূমিদস্যুরা।৫ মেহেগুনি গাছ যাহার মূল্য ২০০০০ বিশ হাজার টাকা ১০টি রেন্ডি গাছ হনুমান ৪০ হাজার টাকা এবং পাঁচটি আম গাছ যাহার হনুমান মূল্য ১৭০০০হাজার টাকা কাটিয়া দুইটি নছিমন যোগে ধরাধরি কোরিয়া গাছের টুকরো তুলিয়া নিয়া যাইতে থাকে।আমি প্রতিবেশীদের কাছে থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যাইয়া দেখি ইলিয়াস হোসেন সহ কু চক্র মহল আমার গাছ নিয়ে যাইতেছে আমি তাদের বাধা দিলে হুমকি দেয় যে আমাদের কাজে বাধা দিলে খুন করিয়া লাশ গুম করিয়ে দিব। এই কথা শুনে আমি এবং আমার প্রতিবেশী ভয়ে কিছু বলি নাই।

পরে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল রেখে আদালতে মামলা করি, তারিখ ০৪-০৩-২০২৪ মামলা নাম্বার ৮৭/২৪
আসামি গন
১।মোঃইলিয়াস হোসেন চৌধুরী (৬০)
পিং মৃত হামিজ উদ্দিন চৌধুরী
২।মিজানুর রহমান শেখ (৫০)
৩।আমিনুর রহমান শেখ (৪৮)
৪।মামুন শেখ (৪৫)
৫।রুহুল আমিন শেখ (৪০)
সর্ব পিংমৃত আতিয়ার রহমান
৬।মোঃশাহ আলম খা
পিতা মৃত কোবির খাঁ
গ্রাম পোস্ট শ্রী রামকান্দি
টুংগীপাড়া গোপালগঞ্জ

পরে আমি মোহাম্মদ ইলিয়াস হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করি দুইবার ফোন দেই রিং হয় ধরে না পরে আমাকে ফোন করে এক মিনিট ৩০ সেকেন্ড কথা হয় আমি আমার পরিচয় দিয়ে জানতে চাইলে সে প্রথমে অস্বীকার করিলে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় যে আমি যাহা কিছু করেছি ৪ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যেভাবে আমাকে বলেছে আমি সেই ভাবে করেছি। এই কথা শুনে আমি জনাব শুকুর আহাম্মদ চেয়ারম্যান সাহেবকে। সে এলাকায় না থাকার কারণে মুঠোফোনে কথাগুলি তাকে অনুরূপ জিজ্ঞাসা করলে তিনি জানায় যে আমি তাহাকে কিছুই বলিনি গাছ কাটার সম্পর্কে আমি কিছুই জানিনা আমি ঢাকাতে আছি বাড়ি এসে শুনবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।