ঢাকামঙ্গলবার , ২ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ধুনটে লিও ক্লাব শাপলার উদ্যোগে বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি
জুলাই ২, ২০২৪ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ধুনটে লিও ক্লাব শাপলার উদ্যোগে বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ
ধুনট (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার ধুনটে লিও ক্লাব অব ঢাকা শাপলার উদ্যোগে বিভিন্ন জাতের গাছ চারা বিতরণ ও বৃক্ষরোপণ করা হয়েছে। সোমবার ১ জুলাই সকালে উপজেলার নিমগাছি ইউনিয়নের সোনাহাটা এ,কে বালিকা উচ্চ বিদ্যালয়, দি নিউ আই ওপেনার কিন্ডার গার্টেন স্কুল ও সোনাহাটা বাজারে পথচারীদের মাঝে ক্লাবটির উদ্যোগে ৩০০ টি গাছের চারা রোপন ও বিতরণ করা হয়।
বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে পরিবেশ বিরূপ আকার ধারণ করেছে। ঘূর্ণিঝড়, শীলাপাত, দাবানল, ভূমিকম্প, বন্যা দেখা দিচ্ছে স্থানে স্থানে। বৃক্ষনিধনের ফলে গোটা পৃথিবী উষ্ণতর হচ্ছে। শুধু তাপমাত্রা বৃদ্ধিই নয়, শীতের মৌসুমেও পারদ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। একদা সবুজ বৃক্ষে ভরে থাকা পৃথিবী থেকে দিনে দিনে গাছ উজাড় হচ্ছে। অথচ, যে পরিমান গাছ রোপণ করা উচিত তা হচ্ছে না।
তাপদাহ কিংবা রোদের প্রখরতা কমাতে আমাদের নিয়মিত সবাইকে গাছ রোপণে উদ্বুদ্ধ হতে হবে। এখন আমাদের প্রধান কাজ হচ্ছে বর্ষা মৌসুমে বেশি বেশি গাছ রোপণ করা। বিভিন্ন সংগঠন বছরব্যাপী চেষ্টা করে গাছ রোপণের। আমাদের সংগঠন লিও ক্লাব অব ঢাকা শাপলা কতিপয় যুবক তাদের সাধ্যমত বৃক্ষরোপণ, বিতরণ ও সচেতনতা সৃষ্টি করে যাচ্ছে।
গাছ রোপণ করে সঠিক পরিচর্যার মাধ্যমে দেশ জলবায়ু পরিবর্তনের মাধ্যমে অতি তাপমাত্রাসহ বিভিন্ন দুর্যোগ লাঘব হবে বলে মনে করি। একটি দেশের আয়তন অনুযায়ী ওই দেশের ২৫ শতাংশ বনভূমি থাকা প্রয়োজন, একটি গবেষণায় সেখানে পরিবেশ, দেশের আয়তনের ১৫ দশমিক ৫৮ শতাংশ এলাকায় বনভূমি রয়েছে বলা হলেও আবার অনেক পরিবেশবিদ বলছেন এর চেয়েও কম রয়েছে। আসুন! সবাই বৃক্ষরোপন করি, সবুজ সমারোহে বিশ্ব সাজাই।
উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন লিও জেলা ৩১৫ এ২, বাংলাদেশের অন্যতম নেতা ও লিও ক্লাব অব ঢাকা শাপলার পাস্ট প্রসিডেন্ট লিও জিন্নাহুর রহমান রাকিব, লিও ক্লাব অব ঢাকা শাপলার প্রেসিডেন্ট লিও রিয়াদ আল মাহমুদ, ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট লিও আতিকুর রহমান সুমন, ভাইস প্রেসিডেন্ট লিও এস এম আরিফুল আমিন প্লাবন, ভাইস প্রেসিডেন্ট লিও ফাহিম ফয়সাল, সেক্রেটারী লিও আব্দুল্লাহ আল নোমান, ট্রেজারার লিও তরিকুল ইসলাম নাঈম, লিও আকিল আহমেদ, লিও আদনান নোমান, লিও শাহরিয়ার  সুমন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনাহাটা একে বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহসিনা আকতার হেনা, দি নিউ আই ওপেনার কিন্ডারগার্টেন স্কুলে পরিচালক শাহ আলম, শাহাদাৎ হোসেন, সাংবাদিক কারিমুল হাসান লিখন, আব্দুল মমিন, আল আমিন, আব্দুল বাসেত প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST