ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ের দেবীগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

লিটন প্রধান পঞ্চগড়
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড়ের দেবীগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

লিটন প্রধান পঞ্চগড়

প্রধান শিক্ষকের অবহেলায় মাধ্যমিক পরীক্ষায় বসা হয়নি সিন আক্তার নামে এক শিক্ষার্থীর। সিন আক্তার উপজেলার দেবীডুবা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করতেন।
কিন্তু প্রবেশপত্র না পাওয়ায় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সে পরীক্ষায় অংশ নিতে পারেনি। প্রবেশপত্র না পাওয়ায় একই দিন দেবীডুবা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা বিদ্যালয়ের পার্শ্ববর্তী গালাণ্ডি চৌরঙ্গী বাজার নামক এলাকায় মানববন্ধন করেন।

মানববন্ধনে সিন আক্তারের বাবা আবু বক্কর সিদ্দীক অভিযোগ করেন, গতকাল বুধবার বিদ্যালয়টির মাধ্যমিকের পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়া হলেও আমার মেয়েকে দেওয়া হয়নি। প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায় আমাকে আশ্বাস দিয়েছিলেন সন্ধ্যার মধ্যে বোর্ড থেকে আমার মেয়ের প্রবেশপত্র এনে দিবেন। কিন্তু সন্ধ্যা পেরিয়ে গেলেও প্রধান শিক্ষক আর আমার সাথে যোগাযোগ করেননি। পরে জানতে পারি আমার মেয়ের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হয়নি। অথচ তিনি রেজিষ্ট্রেশন এবং ফরম ফিল আপের সময় টাকা নিয়েছেন। যার রশিদ আমাদের কাছে আছে।
মানববন্ধনে অভিভাবকরা অভিযোগ করেন, প্রবেশপত্রে অনেক শিক্ষার্থী ও তাদের পিতা-মাতার নামের বানান ভুল হয়েছে। পদে পদে গাফিলতি করেছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায়ের বক্তব্য জানতে বিদ্যালয়ে গেলেও তাঁকে পাওয়া যায়নি। পরে তাঁর মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সলিমুল্লাহ বলেন, মেয়েটির রেজিষ্ট্রেশন প্রক্রিয়া হয়নি, এডমিট কার্ড ইস্যু হয়নি বলে জানতে পেরেছি। আমি ভুক্তভোগী শিক্ষার্থী বা তার অভিভাবকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নিব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলম বলেন, আমি শিক্ষা কর্মকর্তার সাথে কথা বলেছি। লিখিত অভিযোগ পেলে আমরা তদন্ত শুরু করব। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।