ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

গ্লোবাল অ্যাকশন উইক ফর এডুকেশন-২০২৪ সভা ও মানব বন্ধন

admin
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

গ্লোবাল অ্যাকশন উইক ফর এডুকেশন-২০২৪ সভা ও মানব বন্ধন

 

মেহেরপুর, ক্রাইম রিপোর্টারঃ

শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন উইক ফর এডুকেশন-২০২৪ উদযাপন উপলক্ষে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর হলরুমে গতকাল বুধবার সকাল ১০.০০ ঘটিকার সময় এক উপজেলা ডায়লগ সভা ও মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
গণসাক্ষরতা অভিযান এর সহযোগিতায় মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এ সভার আয়োজন করে, মেহেরপুর জেলা শিল্প কলা একাডেমির সাধারণ সম্পাদক ও কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুেপের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান এর সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন মোঃ শামীম হোসেন, উপ-পরিচালক জেলা প্রশাসকের কার্যালয় মেহেরপুর,বিশেষ অতিথি ছিলেন মোঃ আতাউর রহমান সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় মেহেরপুর, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মউক এর প্রতিষ্ঠাতা প্রধান আশাদুজ্জামান সেলিম,এবারের শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহের থিম হচ্ছে- ঞৎধহংভড়ৎসধঃরাব ঊফঁপধঃরড়হ! বাংলায় এর ভাবানুবাদ করা হয়েছে শিক্ষায় রূপান্তর। শিক্ষার রয়েছে বাস্তবতাকে রূপান্তরিত করার বিশাল ক্ষমতা। জিসিই-এর মূল এডভোকেসি হচ্ছে, রূপান্তরমূলক শিক্ষার সমর্থনে কাজ করা,বক্তারা রূপান্তমূলক শিক্ষা সামাজিক ন্যায়বিচার, টেকসই উন্নয়ন এবং ব্যক্তি ও সমষ্টিগত স্বাধীনতাকে চালিত করে,শিক্ষা বিস্তারের মাধ্যমে শান্তি, মূল্যবোধ, জ্ঞান, দৃষ্টিভঙ্গি, দক্ষতা, আচরণ গড়ে তোলার জন্য নিজেকে ও অন্যদের উন্নয়ন এবং পরিবেশের উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপুর্ণ অবদান রাখতে পারবে বলে জানান।
এ বিষয়ে উন্মুক্ত আলোচনা করেন শিক্ষক আবু লায়েছ,সমাজসেবক আ: রকিব, পৌর কাউন্সিলর আ: রহিম প্রমুখ।

অনুষ্ঠানে কী-নোট পেপার পাঠ করেন মউক এর প্রোগ্রাম অফিসার রিচার্ড রিমন মন্ডল।
অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার ৫৫জন প্রতিনিধি উপস্থিত ছিলেন সঞ্চারনায় ছিলেন মানবাধীকার কর্মী মোছাঃ কাজল রেখা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST