ঢাকাবুধবার , ২৬ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সর্বজনীন পেনশন ‘প্রত্যয় স্কিম’ : ফের কর্মবিরতিতে যবিপ্রবিশিস

বিশেষ প্রতিবেদক :
জুন ২৬, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

সর্বজনীন পেনশন ‘প্রত্যয় স্কিম’ : ফের কর্মবিরতিতে যবিপ্রবিশিস

বিশেষ প্রতিবেদক :

অর্থ মন্ত্রণালয় জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দফা দাবিতে ফের তিনদিনের অর্ধদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (যবিপ্রবিশিস)। এর আগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এক বিজ্ঞপ্তিতে চলমান আন্দোলনের পরবর্তী কর্মসূচির ঘোষণা করে।
রবিবার (২৩ জুন) যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. মো: কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মবিরতির বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মসূচির সাথে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (যবিপ্রবিশিস) একাত্মতা প্রকাশ করে আগামীকাল ২৫ ও ২৬ জুন রোজ মঙ্গলবার ও বুধবার সকাল ৯:০০ হতে দুপুর ১:০০টা পর্যন্ত অর্ধদিবস এবং ৩০ জুন রোজ রবিবার সকাল ৯:০০ হতে বিকাল ৫:০০ টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন। এসময় শিক্ষকরা স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের নিচে অবস্থান করবেন। তবে সেমিস্টার ফাইনাল পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

এদিকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আগামী ২৪শে জুন ২০২৪ তারিখের মধ্যে ১৩ই মার্চ ২০২৪ তারিখ জারিকৃত ‘প্রত্যয় স্কিম’ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ না করা হয় তবে আগামী ২৫, ২৬ ও ২৭ জুন ২০২৪ অর্থদিবস কর্মবিরতি পালিত হবে তবে পরীক্ষাসমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে। এরপর ৩০ জুন ২০২৪ পূর্ণদিবস কর্মবিরতি পালিত হবে এবং এদিনও পরীক্ষাসমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে। এছাড়াও ১লা জুলাই ২০২৪ তারিখ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST