ঢাকাবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দপুরে রাস্তা দ্রুত সংষ্কারের দাবীতে মানববন্ধন

তৌসিফ রেজা (বিশেষ প্রতিনিধি)
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দপুরে রাস্তা দ্রুত সংষ্কারের দাবীতে মানববন্ধন

তৌসিফ রেজা (বিশেষ প্রতিনিধি)

নীলফামারীর সৈয়দপুর শহরের প্রধান প্রধান সড়কগুলো চলাচল হয়ে পড়ায় দ্রুত সংষ্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১ টায় সৈয়দপুরের সকল বাম সংগঠনের ডাকে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

শহরের সবচেয়ে নষ্ট হয়ে পড়া ব্যস্ততম সড়কে তামান্না মোড় হতে ওয়াপদা মোড় পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার জুড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন এলাকায় পৃথক পৃথক ব্যানারে রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও অটোরিকশা শ্রমিক সহ সর্বস্তরের পৌরবাসী অংশ গ্রহণ করে। ৬ টি পয়েন্টে বক্তব্য রাখেন উপস্থিত নেতৃবৃন্দ।

কমিউনিস্ট পার্টির অফিসের সামনে বাম সংগঠনের মঞ্চে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির উপজেলা সভাপতি তোফাজ্জল ইসলাম, সাধারণ সম্পাদক আশিক জনি, জাসদ (ইনু) উপজেলা সভাপতি আজিজুল হক, কমিউনিস্ট পার্টির উপজেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো।

থানা সংলগ্ন উপজেলা অটোরিকশা চালক, মালিক ও শ্রমিক ইউনিয়নের মঞ্চে বক্তব্য বলেন, সংগঠনির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, জাতীয় পার্টির নেতা আলতাফ হোসেন, নারী নেত্রী সিদ্দিকা।

শিল্প সাহিত্য পরিষদ মার্কেট এলাকায় উপজেলা স্বর্ণশিল্পী কারিগর শ্রমিক ইউনিয়ন (রেজি: নং ২৮৪৫) এর ব্যানারে বক্তব্য বলেন, ওই সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম ও সহ সভাপতি নুর ইসলাম।

 

দীর্ঘ প্রায় ৫ বছর ধরে সৈয়দপুরবাসী রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার। পৌর এলাকার সিংহভাগ সড়ক ভেঙে চলাচল অযোগ্য হয়ে পড়লেও পৌর পরিষদ ৩ বছরেও কার্যকর কোন উদ্যোগ নেয়নি। বরং জনগণের বিক্ষোভের মুখে সংষ্কারের নামে থুকপালিস করে লাখ লাখ টাকা লুট করা হয়েছে।

যে কারণে ২৮ লাখ টাকা খরচ করে শেরে বাংলা সড়ক মেইনটেনেন্সের মাত্র ১ মাসেই আগের চেয়ে বেশি খারাপ হয়ে পড়েছে সড়কটি। শহরের ৮০ শতাংশ সড়কেরই করুণ অবস্থা। এভাবে পৌর মেয়র লুটপাটে ব্যস্ত থাকায় জনদূর্ভোগ লাঘবে তাঁর বিন্দু মাত্র ভ্রুক্ষেপ নাই।

তারা বলেন, মেয়র নিজেকে প্রধানমন্ত্রীর প্রার্থী হিসেবে গর্ব করলেও তিনি তাঁর দ্বারা পৌরবাসীর সামান্যতম উন্নয়ন হয়নি। বার বার কথা দিয়েও তিনি কোন সড়কই সংষ্কার করেননি। এতে দিন দিন নানামুখী সমস্যার সম্মুখীন হচ্ছে সৈয়দপুর শহরের মানুষ। এথেকে উত্তরণে দ্রুতই বেহাল সড়কগুলো ভালো করার দাবী জানান তারা।

উল্লেখ্য, সৈয়দপুর দেশের অষ্টম বৃহৎ বাণিজ্য নগরী। প্রথম শ্রেণির পৌরসভা। উপজেলার ৮শ’ কিলোমিটার সড়কের মধ্যে ৫শ’ কিলোমিটার পাকা। এর মধ্যে ৪০০ কিলোমিটারই খানাখন্দ একাকার। শহরের প্রধান ৫ টি সড়কে চলাচলে অসহনীয় দূরাবস্থা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST