ময়মনসিংহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২১, ২০২৪, ৮:৪৭ অপরাহ্ণ / ০ Views / Print This Post Print This Post
ময়মনসিংহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

ময়মনসিংহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

মোঃ মকবুল হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি

 

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। ময়মনসিংহে ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

আজ বুধবার ২১ ফেব্রুয়ারি ময়মনসিংহ জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমী যৌথ আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে বিকালে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এ অনুষ্ঠান সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজুল আলম মাসুম, গবেষক ও প্রবন্ধকার স্বপন ধর এবং ময়মনসিংহ শিল্পাকলা একাডেমির নির্বাহী সদস্য সারোয়ার জাহান।

 

আলোচনা শেষে দিবসটি উপলক্ষে দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে চিত্রাংকন অনুষ্ঠানের বিজয়ীরা অতিথিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, অভিভাবকগণ এবং সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।