ঢাকাশনিবার , ২৯ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

আওয়ামী সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির মহাসমাবেশ

কামরুল ইসলাম চট্রগ্রাম
জুলাই ২৯, ২০২৩ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির মহাসমাবেশ

কামরুল ইসলাম

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ জনসমুদ্রে পরিনত।

শুক্রবার (২৮ এপ্রিল) বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়।

সকাল থেকেই সমাবেশে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। সকাল ১১টার মধ্যেই বিএনপি নেতাকর্মীদের অংশগ্রহণে ভরে যায় সমাবেশস্থল। আশপাশের এলাকা মতিঝিল, কাকরাইল, মালিবাগ ছাড়িয়ে গেছে নেতাকর্মীদের ভিড়। মগবাজার, মালিবাগ, মৎস্য ভবন এবং জাতীয় প্রেস ক্লাবের সামনেও জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। তারা মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পড়ে এসেছেন।

বেলা ১১টা ২৫ মিনিটে সমাবেশস্থলে উপস্থিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

ট্রাক দিয়ে অস্থায়ীভাবে সমাবেশের মঞ্চ তৈরি করা হয়েছে। নয়াপল্টনে শুরু হতে যাওয়া এই সমাবেশের ব্যানারে লেখা হয়েছে, ‘গণতন্ত্রের ঘাতক, সর্বগ্রাসী দুর্নীতি ও সর্বনাশা অনাচারে লিপ্ত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনে একদফার মহাসমাবেশ।’

এদিকে, সমাবেশকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সঞ্চালনায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST