ঢাকাWednesday , 7 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

আজ হিলিতে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ভারতীয় পেঁয়াজ

Link Copied!

আজ হিলিতে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ভারতীয় পেঁয়াজ

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কিরনী

ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়ায় দিনাজপুরের হিলি বন্দর বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। আমদানিকৃত ভারতীয় পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে কেজি ৪০ থেকে ৪৫ টাকা দরে, তা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫০ টাকা। এদিকে ৯০ টাকার দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে।

মঙ্গলবার (৬ জুন) সকালে হিলি বাজার ও বন্দর ঘুরে জানা যায়, দীর্ঘ ২ মাস ২০ দিন বন্ধের পর আবারও ভারত থেকে হিলি বন্দরে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। যার প্রভাবে কমতে শুরু করেছে দেশি পেঁয়াজের দাম। দুইদিন আগেও যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৯০ টাকা কেজি, আজ তা বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে।

এদিকে আমদানিকারকরা পেঁয়াজ পাইকারি বিক্রি করছেন ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে। তা বাজারে খুচরা বিক্রি করছেন ব্যবসায়ীরা ৫০ টাকা কেজি দরে। হঠাৎ দাম কমে যাওয়ায় স্বস্তিতে সাধারণ ক্রেতা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আশরাফুল ইসলাম বলেন, গত পরশু দেশি পেঁয়াজ কিনেছিলাম ৯০ টাকা কেজি। আজ তা কিনলাম ৭০ টাকা কেজি।

ক্রেতা লুৎফর রহমান বলেন, অনেকদিন পর ৫০ টাকা কেজি দরে ভারতের পেঁয়াজ কিনলাম। এক কেজি কিনলাম, আশা করছি আগামিতে আরও দাম কম পাবো।

হিলি বাজারে পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী মনিরুল আলম বলেন, গতকাল বিকেল থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। তাতে দামও কমতে শুরু করেছে। আমদানি স্বাভাবিক থাকবে এবং দামও আরও কমে যাবে।

হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, গত ১৬ মার্চ সরকার ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করে দেয়। দীর্ঘদিন বন্ধের পর গতকাল বিকেল থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। গতকাল তিন গাড়িতে ৬৩ মেট্রিকটন পেঁয়াজ এই বন্দরে প্রবেশ করে। যেহেতু এগুলো কাঁচা পণ্য তাই দ্রুত বন্দর থেকে পেঁয়াজগুলো ছাড়করণের ব্যবস্থা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।