ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

বগুড়ায় জ্বালাও পোড়াও ইট পাটকেল নিক্ষেপ মোটরসাইকেল গাড়ী ভাংচুরের মধ্য দিয়ে অবরোধ শুরু

জাহিদ হাসান,বগুড়া জেলা প্রতিনিধিঃ
অক্টোবর ৩১, ২০২৩ ১১:২৮ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ায় জ্বালাও পোড়াও ইট পাটকেল নিক্ষেপ মোটরসাইকেল গাড়ী ভাংচুরের মধ্য দিয়ে অবরোধ শুরু

জাহিদ হাসান,বগুড়া জেলা প্রতিনিধিঃ

বগুড়ায় বিএনপির ডাকে টানা তিন দিন অবরোধের প্রথম দিনেই জ্বালাও পোড়াও ইট পাটকেল নিক্ষেপ মোটরসাইকেল গাড়ী ভাংচুরের মধ্য দিয়ে অবরোধ অবরোধ পালিত। সকাল থেকেই বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কয়েক শত নেতাকর্মী শাজাহানপুর উপজেলার বনানী বেতগাড়ী এলাকার ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় তাদের অবরোধে ঢাকা থেকে আগত একাধিক যানবাহন আটকে পড়ে এক পর্যায়ে পুলিশ ও বিজিবি সদস্যদের নিয়ে সেখানে অবস্থান নেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উক্ত ঘটনায় শাহজাহানপুর উপজেলা আওয়ামী লীগের একটি মোটরসাইকেল বহর নিয়ে বনানী দ্বিতীয় বাইপাস এলাকায় আসেন। তারা সেখানে আসা মাত্রই বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। পরবর্তীতে উভয় পক্ষ ইট পাটকেল নিক্ষেপ করে,বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। ঘটনাস্থলে অবরোধকারীরা মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয় এবং বেশ কিছু যানবাহন ভাংচুর করে। পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে গেলে তারা ইট পাটকেল নিক্ষেপ করে দ্বিতীয় বাইপাস দিকে চলে যায়।

অপরদিকে বগুড়া সদর উপজেলার মাটিডালি বিমান মোড় এলাকার মহাসড়কে অন্তত পাঁচটি যানবাহন ভাংচুর করেছে অবরোধ সমর্থককারীরা। মাটিডালি মোড় থেকে নওদাপাড়া, বাঘোপাড়া ও খোলার ঘর নামক স্থানে অবস্থান করে অবরোধকারীরা। তারা যান চলাচল নিষেধ করে এবং দূরপাল্লার বেশ কিছু গাড়ি ভাংচুর করে। দুপুরে মাটিডালী বিমান মোরে একটি বিল্ডিং থেকে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে অবরোধকারীরা। ইতিপূর্বে এজে আর নামক একটি পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস কার্গোতে আগুন লাগাই অবরোধকারী ব্যক্তিরা। এছাড়া মাটিডালি বিমান মোড় থেকে শহরের প্রাণকেন্দ্র সাতমাথাসহ তার আশপাশে কোন বিশৃঙ্খলা দেখা যায়নি। যানবাহন চলাচল ছিল মোটামুটি স্বাভাবিক। এছাড়াও বগুড়ায় বিশৃঙ্খলা এড়াতে ৪ প্লাটুন বিজিবি (বিডিআর) মোতায়েন করে টহল জোরদার করা হয় এবং পুলিশ দুর্ঘটনা এড়াতে সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত ছিল মর্মে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST