ঢাকাSaturday , 13 January 2024
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

বিসিবির ইতিহাসের সেরা সভাপতি হব

Link Copied!

বিসিবির ইতিহাসের সেরা সভাপতি হব

নিজস্ব প্রতিনিধ

সাকিব খেলার মাঠে নৈপুণ্য ছড়িয়ে এবার রাজনীতিতে পা রাখলেন সাকিব আল হাসান। নির্বাচিত হলেন নিজ এলাকার এমপি। এবার কি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালনায় নজর সাকিবের? চলমান গুঞ্জনের মধ্যেই প্রকাশিত হলো সাকিবের এক সাক্ষাৎকার। যেখানে বিশ্বসেরা অলরাউন্ডার বলেছেন, ‘সুযোগ পেলে ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হব।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মাগুরা-২ আসন থেকে জয়যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি কিশোরগঞ্জ-৬ আসনে নির্বাচিত হয়ে পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব। এতে গুঞ্জন উঠেছে, বিসিবির দায়িত্ব ছাড়তে পারেন পাপন। যোগ্যতার ভিত্তিতে বিসিবির নতুন সভাপতি হতে পারেন সাকিব। শুক্রবার আবুধাবি টি-টেন লীগের দল বাংলা টাইগার্স বাংলাদেশ অধিনায়কের একটি সাক্ষাৎকার প্রকাশ করে। সেখানে সাকিব বলেন, ‘বিসিবি সভাপতি হতে পারলে ভালোই লাগবে। বাকিটা জানি না।
কখনো যদি এই সুযোগ আসে আমি হাতছাড়া করব না।’
সাকিব বলেন, ‘(বর্তমান সভাপতি নাজমুল হাসান)পাপন ভাই এতদিনে অনেক কিছু করে ফেলেছেন। তার এই অর্জনকে ছোট করে দেখার উপায় নেই। আমি বিশ্বাস করি, আমি যদি সভাপতি হই, তখন বাংলাদেশের ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হব।’
সাকিব বলেন, ‘এটা আমার বিশ্বাস। (সভাপতিত্ব) পাই, না পাই সেটা পরের কথা। চিন্তাই যদি না থাকে সেরা হওয়ার, সেরা কাজটা কীভাবে করব?

বাংলা টাইগার্সের ফেসবুক পেজটি ঘুরলে বোঝা যাবে, সাকিবের সাক্ষাৎকারটি গত বছরের। ডিসেম্বরের শেষে আবুধাবি টি-টেন লীগে গিয়ে নিজের নির্বাচনী যাত্রা নিয়ে বাংলা টাইগার্সের সঙ্গে বড় সাক্ষাৎকার দিয়েছিলেন সাকিব। তারই একটা অংশ এবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলো ফ্র্যাঞ্চাইজিটি।

 

সাকিবের সঙ্গে মাশরাফি বিন মুর্তজাকেও বিসিবির পরবর্তী সভাপতি হিসেবে দেখছেন অনেকে। তবে আইসিসির গাইডলাইন অনুযায়ী বোর্ডের সভাপতিকে অবশ্যই নির্বাচিত হতে হবে। আর বোর্ড সভাপতি পদে প্রার্থিতা করতে হলে শুরুতে তাকে বোর্ডের পরিচালক হতে হবে। অর্থাৎ, ক্রিকেট ছেড়ে পরিচালক হওয়া ছাড়া সভাপতিত্ব করতে পারবেন না সাকিব-মাশরাফি। সে বিষয়টি জানিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট পাপনও। সম্প্রতি বিসিবির দায়িত্ব ছাড়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মনে হয়, আইসিসির (নির্ধারিত সভাপতির) মেয়াদটা শেষ হয়ে গেলে তখন একটা চিন্তা করা যেতে পারে। সেক্ষেত্রে অবশ্যই এখন যারা বোর্ডের পরিচালক আছে তাদের থেকেই পরবর্তী সভাপতি হতে হবে। মানে বাইরে থেকে কারো আসার সুযোগ নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।