ঢাকাবুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

আদা-পানির উপকারিতা

admin
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

আদা-পানির উপকারিতা

লাইফষ্টাইল ডেস্ক – শীতকালের কারণে অনেকেই এখন অল্পতেই সর্দি-কাশিতে ভুগছে। ধুলোবালির কারণেও প্রতিনিয়তই এর সঙ্গে লড়ে যাচ্ছেন।

অনেক দামি দামি ওষুধে সমাধান খুঁজলেও ফিরতে হচ্ছে সমাধানহীন হয়েই। আবার অনেকেই দৌড়োতে থাকছেন নতুন নতুন ডাক্তারদের দরজায়। কিন্তু ফলাফলে নেই কোন পরিবর্তন। পক্ষান্তরে, এ সমস্যার সমাধান খুব অল্পতেই করা সম্ভব। প্রয়োজন শুধু আদার। ঘরোয়া এই আদা-পানির টোটকা থেকে এ সমস্যার হাত থেকে অল্প হলেও বাঁচা সম্ভব।

আদায় উপস্থিত অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদানগুলোর জন্য শরীরে চমৎকার ভূমিকা রাখে। সর্দিকাশিতে আদা পানির ভূমিকা সবথেকে বেশি কার্যকর। অন্য ভাষায় বলতে গেলে যাদুকরী এবং গলার খুসখুসে ভাব দূর করে দিতে সক্ষম।

আদার টুকরো করে কেটে পানিতে এক চিমটির সমান লবণ দিয়ে ফুটিয়ে নিতে হবে। যতক্ষণ পর্যন্ত পানি লাল হয়ে আসে ততক্ষণ পর্যন্ত। তারপর, পানিটি কুসুম কুসুম গরম থাকা অবস্থাতেই পান করতে হবে। এই পানি প্রতিদিন কমপক্ষে ৩ বার করে পান করতে হবে। প্রয়োজনে আরও বেশি করা যেতে পারে, তবে প্রতিবারই লবণ যোগ না করাই ভাল।

সর্দি-কাশিতে ছারাও আদা-পানির আরও নানা উপকারিতা রয়েছে, আদা-পানি হজমে সহায়তা করে, শরীরের ব্যথা নিরাময় করে, উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে, মুখের দুর্গন্ধ দূর করে, মুখের ত্বকের বিভিন্ন দাগ দূর করাসহ আরও নানা কাজ করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।