ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সাবুদানার শরবত ইফতার স্পেশাল রেসিপি

admin
মার্চ ২৬, ২০২৪ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

লাইফস্টাইল ডেস্ক- সাবুদানার শরবত ইফতারে রাখতে পারেন । রোজা শুরু হচ্ছে গরমে। দিনভর রোজা রেখে তাই ইফতারে চাই এমন আইটেম যা নিমিষেই দূর করবে গরমের ক্লান্তি।

৪ গ্লাস পানি চুলায় বসিয়ে ফুটিয়ে নিন। ফুটে উঠলে আধা কাপ সাবুদানা দিয়ে দিন। মাঝারি আঁচে ১৫ থেকে ২০ মিনিট ফুটান। সাবুদানা স্বচ্ছ হয়ে গেলে নামিয়ে ছাঁকনির উপরে নিয়ে নিন। সঙ্গে সঙ্গে ঠান্ডা পানি ঢেলে দিন। পানি ঝরিয়ে এক পাশে রেখে দিন এটি।

জেলির প্রিপারেশনের জন্য চুলায় পানি বসান ৩০০ মিলি বা এক কাপের একটু বেশি। বলক চলে আসলে স্ট্রবেরি ফ্লেভারের একটি প্যাকেট জেলির গুঁড়া দিয়ে দিন। মাঝারি আঁচে দুই থেকে তিন মিনিট রাখুন চুলায়। এরপর নামিয়ে হিট প্রুফ বাটিতে ঢেলে নিন। রুমের তাপমাত্রায় আসার পর ফ্রিজে রেখে দিন বাটি। জমে গেলে কেটে নিন টুকরা করে।

এক লিটার দুধে স্বাদ মতো চিনি ও ৪ টেবিল চামচ রুহ আফজা মিশিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। পরিবেশনের আগে বের করে জেলির টুকরা ও বাদামের কুচি মিশিয়ে নিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।