ঢাকাসোমবার , ২২ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

আলফাডাঙ্গায় অবৈধভাবে পুকুর খনন করার দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা ইউএনওর

মোঃ ইমরান মিয়া, ফরিদপুর:
এপ্রিল ২২, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

আলফাডাঙ্গায় অবৈধভাবে পুকুর খনন করার দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা ইউএনওর

মোঃ ইমরান মিয়া, ফরিদপুর:
ফরিদপুর আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নে কৃষি জমিতে পুকুর খনন ও ভূমির আকার পরিবর্তনের অভিযোগ মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ ভ্যেকু ও ট্রলি ব্যবসায়ী কে জরিমানা করা হয়েছে।

সোমবার ২২ এপ্রিল সকাল ৯টায় উপজেলার বিদ্যাধর, ও কুলধর বাইশার ডাঙ্গায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন ইয়াসমিন পুলিশ সদস্য ও উপজেলা ভূমি সহকারীকে সাথে নিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় লাইসেন্স ব্যতিত অবৈধ ট্রলি দিয়ে অনুমতি ব্যতীত কৃষি জমিতে মাটিখনন করারা অপরাধে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০২৩ এর ৭(ক) ও ১৫ ধারায় উপজেলার দাউদ হোসেনের পুত্র শামীম মোল্যা (৩২), মৃত মোবারেক শেখ এর পুত্র রবিউল ইসলাম (৪২) ও পার্শ্ববর্তী উপজেলা বোয়ালমারীর মো: সামাদ শেখের পুত্র মো: জামাল শেখ (৩৫) কে ৫০হাজার করে মোট দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য গত ১৮ই এপ্রিল বিকেলে ফরিদপুর জেলা কালবেলা প্রতিবেদক আলফাডাঙ্গায় ৩ ও ২ ফসলি কৃষি জমিতে অনুমতি ব্যতীত পুকুর খনন করার প্রতিবাদে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করে তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে লাইভ ভিডিও দেওয়ার পরেই উপজেলা প্রশাসন এ মোবাইল কোর্ট পরিচালনা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইয়াসমিন জানান, বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০২৩ এর ৭(ক) ও ১৫ ধারায় তিন জনকে পৃথকভাবে মোট ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলাতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।