ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার-স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে

admin
মার্চ ২৮, ২০২৪ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

এম এ আত্তয়াল(সিনিয়র সাংবাদিক)– ইন্টার্নি চিকিৎসকদের দেশব্যাপী কর্মবিরতি আন্দোলন স্থগিত করেছেন ইন্টার্নি চিকিৎসক পরিষদের নেতারা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেনের আশ্বাসে এ কর্মবিরতি স্থগিত করেন চিকৎসক নেতারা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকালে শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে দেশব্যাপী আন্দোলনরত ইন্টার্নি চিকিৎসকদের ভাতা বৃদ্ধি দাবির প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সভা শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা এই ঘোষণা দেন।

সভা শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মিটফোর্ড হাসপাতালের ইন্টার্নি চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম।

ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রসঙ্গে সামন্ত লাল সেন বলেন, ‘ইন্টার্নি চিকিৎসকরাই একটি হাসপাতালের প্রাণ।

তারা খেয়ে না খেয়ে হাসপাতালের রোগীদের সেবা করেন। সিনিয়র চিকিৎসকরা রাউন্ড দিয়ে চলে গেলে এই ইন্টার্নি চিকিৎসকরাই রোগীদের নানারকম অসুবিধাগুলোর দেখভাল করেন। কাজেই তাদের দাবীগুলোর যৌক্তিকতা বুঝে আমি নিজে ফাইল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেছি। প্রধানমন্ত্রী ফাইল গ্রহণ করেছেন এবং অতি দ্রুত দেশের ইন্টার্নি চিকিৎসকদের জন্য ভাতা বৃদ্ধির সুরাহা করতে উদ্যোগ নেবেন।

সভায় পেশাজীবী চিকিৎসক নেতরা ইন্টার্নি চিকিৎসকদের আন্দোলনে তুলে নিতে অনুরোধ করেন। পরে স্বাস্থ্যমন্ত্রী আন্দোলনরত ইন্টার্নি চিকিৎসকদের দাবি পূরণে সুনির্দিষ্ট আশ্বাস দিলে ইন্টার্নি চিকিৎসক পরিষদের নেতারা একযোগে আন্দোলন প্রত্যাহারে একমত হন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।