ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

কয়রায় অনুষ্ঠিত হলো সালাতুল ইস্তিস্কা 

admin
এপ্রিল ২৩, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

কয়রায় অনুষ্ঠিত হলো সালাতুল ইস্তিস্কা
মাগফুরাজ হোসেন কয়রা প্রতিনিধি
কয়রা উপজেলার প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত মসজিদে আবু বকর সিদ্দিক (রাঃ) সামনে কয়রা হাইস্কুলে মাঠে আজ সকালে অনুষ্ঠিত হয় ইস্তিস্কার সালাত। এ সলাতে অংশ নিয়েছিলো ছোট, বড়ো, বৃদ্ধ বয়সের মানুষ। সকলের উপস্থিতিতে ছিলো ভরপুর মানুষ। আল্লাহর কাছে সকালের দোয়া ও দাবি বৃষ্টি দিয়ে তাপমাত্রা কমিয়ে দিয়ে বিভিন্ন রোগ মুক্ত করে সকল মানুষের সুস্থ কামনা করে এ বিশেষ নামাজের আয়োজন।
যে,কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে গিয়ে আল্লাহর সাহায্য পেতে এবং কল্যাণকর কাজ নির্বাচন করতে ইস্তেখারার নামাজ পড়তে হয়। এ নামাজ পড়ার নিয়ম হলো, দুই রাকাত নফল নামাজ পড়ে (বুখারি, হাদিস : ৬৩৮২-৬৮৪১; তিরমিজি, হাদিস : ৬৪৮) পড়ে  আল্লাহর কাছে সাহায্য ও কাজ যেন সহজসাধ্য হয় সে প্রার্থনা করা।
অনুষ্ঠানে নেতৃত্ব দিয়েছিলেন কয়রা ইমাম পরিষদের সম্মানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনেকেই ইস্তেস্কার নামাজের গুরুত্ব ও ফজিলত সম্পর্কে বক্তব্য রাখেন ও সঠিক নিয়মে নামাজ আদায় করার পরামর্শ দেন সকল কে। ও ফিলিস্তিনের সকল মুসলিমদের প্রতি আল্লাহ সাহায্য চেয়ে এ বক্তব্যের শেষ করেন।
দেশ বিদেশের সকল মানুষের সুস্থতার জন্য ও তাপমাত্রা কমিয়ে বৃষ্টি দিয়ে আল্লাহ কাছে দোয়া করে এ অনুষ্ঠানে সমাপ্তি হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।