ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার
এপ্রিল ২৯, ২০২৪ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

দিনাজপুর, স্টাফ রিপোর্ট :

দিনাজপুরের খানসামা উপজেলায় ২০২৩-২০২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-১ /২০২৪-২০২৫ মৌসুমে পাট, উফশী আউশ এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৯এপ্রিল) সকালে ১২৫০ জন কৃষকের মাঝে এই প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তাজউদ্দিন।

উপজেলা কৃষি অফিস জানায়, প্রতিজন গ্রীষ্মকালীন পেঁয়াজচাষী প্রতিবিঘা জমির জন্য ০১কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি সার এবং প্রতিজন আউশ চাষী প্রতি বিঘা জমির জন্য ০৫ কেজি ধানবীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। এছাড়াও পাটচাষী প্রতি বিঘা জমির জন্য ০১ কেজি পাট বীজ প্রদান করা হবে বলে জানিয়েছে কৃষি বিভাগ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবা আক্তার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ, কৃষক-কৃষাণী, সাংবাদিক ও সুধীজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST