ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বিদেশ যাত্রায় অভিবাসীদের পছন্দের গন্তব্য : ইউরোপ

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক – ভাগ্য ফেরানোর স্বপ্ন নিয়ে প্রতিবছর কয়েক হাজার বাংলাদেশি অবৈধ পথে ইউরোপের বিভিন্ন দেশের উদ্দেশে যাত্রা করেন।বাংলাদেশি সহ পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়ান অবৈধ অভিবাসনপ্রত্যাশীদের ইউরোপে পছন্দের গন্তব্যের মধ্যে রয়েছে ইতালি, জার্মানি, গ্রিস, সাইপ্রাস, অস্ট্রিয়া ও ফ্রান্স। গবেষণায় উঠে এসেছে, ৫৮ শতাংশ অভিবাসনপ্রত্যাশী সামাজিক যোগাযোগমাধ্যম থেকে প্রভাবিত হয়েছেন। ৯২ শতাংশ অবিবাহিত হওয়ায় তাদের মধ্যে ঝুঁকি নেয়ার প্রবণতা বেশি। এ ছাড়া ৬২ শতাংশ পরিবারের প্রবাসী সদস্যের চাপে এ পথ বেছে নেন। বিশেষজ্ঞেরা আশঙ্কা করছেন, ২০২৪ সালেও অভিবাসনপ্রত্যাশীরা ইউরোপে পৌঁছাতে বিপজ্জনক এবং কখনও কখনও ভয়ঙ্কর যাত্রায় অংশ নিতে পারেন। ইউরোপীয় কাউন্সিলের শরণার্থী ও নির্বাসন সম্পর্কিত পরিচালক ক্যাথরিন উলার্ড ডিডাব্লিউকে বলেছিলেন, রেকর্ডসংখ্যক মানুষ গোটা বিশ্বে পালিয়ে বেড়াচ্ছেন। তাদের একটি ছোট অংশ ইউরোপে সুরক্ষা চাইবেন।

তিনি আরো বলেছিলেন, ‘‘সম্ভবত এ বছরও কমপক্ষে দশ লাখ মানুষ (ইউরোপে) সুরক্ষা চাইবেন। সত্য হলো, এসব মানুষের বেশিরভাগেরই সুরক্ষা প্রয়োজন।’’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST