ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

শারজাহ্ আজান বা নামাজের জন্য আযানের পরিবর্তন সম্পর্কিত জাল দাবি অস্বীকার করেছে

admin
মার্চ ২৮, ২০২৪ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ ওসমান চৌধুরী,ইউ এ ই (দুবাই) প্রতিনিধি-সংযুক্ত আরব আমিরাত গুজব এবং মিথ্যা খবর ছড়ানোর বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করে, কমপক্ষে ১ বছরের জেল এবং ১০০,০০০ ডিএইচ জরিমানা আরোপ কর।

শারজাহ্ কর্তৃপক্ষ অনলাইনে প্রচারিত গুজব অস্বীকার করেছে যে দাবি করা হয়েছে যে আমিরাতে আজান (নামাজের জন্য) পরিবর্তন করা হয়েছে।

শারজাহ্ সরকারী মিডিয়া অফিস একটি শক্তিশালী বিবৃতি জারি করেছে, সমস্ত ব্যক্তিকে তথ্য ভাগ করার সময় সঠিকতা এবং বিশ্বাসযোগ্যতাকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানিয়েছে। সম্প্রদায়ের সদস্যদের উৎস যাচাই করতে এবং গুজব ছড়ানো এড়াতে উৎসাহিত করা হয়। কর্তৃপক্ষ বলেছে যে শারজাহতে প্রার্থনা করার জন্য একটি বাক্যাংশ যুক্ত করার বিষয়ে সাম্প্রতিক দাবিগুলি মিথ্যা এবং আমিরাতের ধর্মীয় মূল্যবোধের বিরুদ্ধে যায়।

বিবৃতিতে যোগ করা হয়েছে যে শারজাহ ধর্মীয় নীতির প্রতি তার প্রতিশ্রুতিতে অবিচল রয়েছে, তাদের শীর্ষ অগ্রাধিকার বিবেচনা করে যা আপস করা যায় না। কর্তৃপক্ষ সমাজের মধ্যে বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের প্রতি শ্রদ্ধা, শান্তিপূর্ণ সহাবস্থান এবং সহনশীলতার গুরুত্ব পুনর্ব্যক্ত করেছে।

গুজব প্রতিরোধ আইন সংযুক্ত আরব আমিরাতের গুজব এবং মিথ্যা খবর ছড়ানোর বিষয়ে কঠোর আইন রয়েছে।২০২১ সালের ফেডারেল ডিক্রি-আইন নং ৩৪-এর ৫২ অনুচ্ছেদ অনুসারে, যে কেউ সরকারী সূত্র দ্বারা প্রকাশিত সংবাদের বিপরীতে মিথ্যা খবর, গুজব বা বিভ্রান্তিকর তথ্য প্রকাশ, প্রচার বা ছড়িয়ে দেওয়ার জন্য ইন্টারনেট ব্যবহার করে অন্তত কারাদণ্ডে দণ্ডিত হতে পারে। এক বছর এবং
ডি১০০,০০০জরিমানা।

যদি মিথ্যা সংবাদ বা গুজব প্রকাশ করা রাষ্ট্রীয় কর্তৃপক্ষের বিরুদ্ধে জনমতকে উদ্দীপ্ত করে বা মহামারী, সংকট বা বিপর্যয়ের সময় ঘটে, তবে লঙ্ঘনকারীকে কমপক্ষে দুই বছরের কারাদণ্ড এবং ডি২০০,০০০ অর্থদণ্ড হতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।