ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

ইঞ্জিন বিকল হয়ে ভারতীয় জলসিমায় ঢুকে পড়ায় ২৭ জেলে সহ ফিশিং বোট ফেরত দিলো ভারতীয় কোস্ট গার্ড

admin
এপ্রিল ৬, ২০২৪ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গেপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভারতীয় জলসিমায় ঢুকে পরায় বাংলাদেশী ফিশিং বোট “এফবি সাগর ০২” এর ২৭ জন জেলেকে উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কোস্টগার্ড। শুক্রবার (৫ এপ্রিল) সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানিয়েছে।
আজ  দুপুরে সদর দপ্তরের বরাত দিয়ে মোংলা কোস্ট গার্ড জানায়, গত ১ এপ্রিল চট্টগ্রামের কুতুবদিয়া থেকে “এফভি সাগর-০২” নামক একটি ফিশিং বোটে করে ২৭ জন জেলে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। ৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে হঠাৎ বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় পানির স্রোতে ভাসতে ভাসতে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় প্রবেশ করে। বিষয়টি ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ দেখতে পেয়ে তারা দ্রুত জেলেসহ বোটটিকে উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডকে অবহিত করে। পরবর্তীতে ৪ এপ্রিল রাতে উভয় দেশের দ্বি-পাক্ষিক সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ উদ্ধারকৃত ফিশিং বোটটিকে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামান এর নিকট হস্তান্তর করে।
মোংলা কোস্ট গার্ড আরও বলেন, আজ ৫ এপ্রিল মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ার নিকটবর্তী স্থানে উদ্ধারকৃত জেলেদের ফিশিং বোটসহ তাদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানায়মোংলা কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।