ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২৪-২৬ মেয়াদ কালের নির্বাচন ও কার্যনির্বাহী কমিটি গঠন

admin
এপ্রিল ৪, ২০২৪ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

মোঃ আব্দুল কাদের (স্টাফ রিপোর্টার)- তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২৪-২৬ মেয়াদ কালের কার্যনির্বাহী এবং শাখা কমিটি গঠিত হয়েছে।  ০৩ এপ্রিল ২০২৪ বুধবার রাজধানীর মিন্টু রোডের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে স্বতঃস্ফূর্তভাবে উক্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বীরেন্দ্র নাথ অধিকারী এবং সদস্যদ্বয় মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) ও মো. আমির হোসেন নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেন।
উক্ত নির্বাচনে সারা দেশের সমিতি’র ২১৫০ ভোটারের মধ্যে ১৪৬৬ জন ভোট প্রদান করেন। এর মধ্যে ১৪৩৭টি ভোট বৈধ হিসেব গণনা করা হয়েছে এবং ২৯ টা ভোট বাতিল বলে গণ্য হয়।
উক্ত নির্বাচনে ৯ জন প্রার্থীর মধ্যে সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী মোঃ কামরুজ্জামান ভূইয়া (১৩৫০), স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর চেয়ারম্যান মোঃ রাশেদ আলী ভূইয়া (১৩৪৫), মিজান ট্রেডের স্বত্বাধিকারী আনিসুর রহমান(১৩৩৩), টেকনো প্ল্যানেট সিস্টেমস এর স্বত্বাধিকারী মোঃ মনজুরুল হাসান (১২৬২), নেওয়াজ এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী এইচ.এম. শাহ নেওয়াজ (১২১৯), মাইক্রোসান সিস্টেমস স্বত্বাধিকারী এস.এম ওয়াহিদুজ্জামান (১১০২) এবং সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকার (৯৮৯) – এই সাতজন পরিচালক হিসেবে কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হয়েছেন।
কার্যনির্বাহী কমিটির নির্বাচিত পরিচালকদের মধ্যে পদবণ্টনের নির্বাচনে ইঞ্জি. সুব্রত সরকার সভাপতি, মোঃ রাশেদ আলী ভূঁঞা সহ-সভাপতি, মো. কামরুজ্জামান ভূঁইয়া মহাসচিব, আনিসুর রহমান কোষাধ্যক্ষ, মোঃ মনজুরুল হাসান এবং এইচ.এম. শাহ নেওয়াজ পরিচালক পদে নির্বাচিত হন।
০৩ এপ্রিল ২০২৪ নির্বাচনে ভোট গণনা শেষে সমিতির সদস্যদের এসব তথ্য জানান নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বীরেন্দ্র নাথ অধিকারী  এসময় নির্বাচন বোর্ডের সদস্য মোঃ নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) ও মোঃ. আমির হোসেন, বিসিএস এর সদস্যবৃন্দ এবং সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ কম্পিউটার সমিতির ওয়েব সাইটে বিজ্ঞপ্তি  প্রকাশের মাধ্যমে উক্ত তথ্য দেয়া হয়েছে।
কার্যনির্বাহী কমিটি নির্বাচনের পাশাপাশি বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট এবং রংপুর শাখার নির্বাচনও অনুষ্ঠিত হয়। এছাড়া বরিশাল, কুমিল্লা, চট্টগ্রাম, যশোর, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, টাঙ্গাইল এবং কুষ্টিয়া শাখায় উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী না থাকায় আগে থেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতজন করে প্রার্থী নির্বাচিত হন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।