ঢাকাসোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানে অবৈধ বালু উত্তোলনের দায়েএক লাখ টাকা জরিমানা

মোঃমোরশেদ আলম চৌধুরী বান্দরবান প্রতিনিধি
ডিসেম্বর ২৫, ২০২৩ ৯:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

বান্দরবানে অবৈধ বালু উত্তোলনের দায়েএক লাখ টাকা জরিমানা

মোঃমোরশেদ আলম চৌধুরী বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে রুমা উপজেলায় দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালো উত্তোলন করে ব্যবসা করার দায়ে জড়িত দুই ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার সকালে সদর ইউনিয়নের সাঙ্গু নদীতে ড্রেজার দিয়ে ২-৩টি পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। সহকারী কমিশনার (ভূমি) মো.দিদারুল আলম এই অর্থদন্ড দেন।

সূত্রমকে জানা যায়, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ নম্বর ধারা অনুযায়ী নাহিদ মোহাম্মদ শাকিল (২৫) ও জুয়েল দাশকে(৩৩) নগদ অর্থ জমিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.দিদারুল আলম সাংবাদিকদের জানান, সরকারি নির্দেশ অমান্য করে বালু ব্যবসায়ীরা সাঙ্গু নদী থেকে প্রতিদিন বালু উত্তোলন করে আসছিল। বারবার সর্তক করার পরও কর্ণপাত না করে ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে অবৈধ ভাবে বালু উত্তোলন করে তাদের রমরমা অবৈধ ব্যবসা অব্যাহত রাখে।
পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু ব্যবসায়ীর প্রত্যেককে পঞ্চাশ হাজার করে মোট এক লাখ টাকা জমিমানা করা হয়।

পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মালিক বা বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে সবসময় সর্তক দৃষ্টি রাখবে বলে গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন উপজেলা প্রশাসন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST