ঢাকাসোমবার , ১৫ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

মামুন ফরিদপুর জেলা প্রতিনিধি
এপ্রিল ১৫, ২০২৪ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশে নববর্ষ উদ্‌যাপন হয়: প্রাণিসম্পদমন্ত্রী

মামুন ফরিদপুর জেলা প্রতিনিধি

গতকাল ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নববর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানে বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান। ছবি: আজকের পত্রিকাবঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশে নববর্ষ উদ্‌যাপন হয় বলে মন্তব্য করেছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান।
আজ রোববার সকালে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নববর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আছে বলেই এই বাংলাদেশ আছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশে নববর্ষ উদ্‌যাপন হয়, একুশে ফেব্রুয়ারি, ষোল ডিসেম্বর উদ্‌যাপিত হয়। তাঁর কারণেই ছাব্বিশ মার্চ প্রাণের উৎসবে সবাই এক জায়গায় দাঁড়াই। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যদি না থাকে এর কিছুই থাকবে না।’
মন্ত্রী আরও বলেন, ‘এই ফরিদপুরে অন্যান্য সংগঠনের কিছুটা হলেও অস্তিত্ব আছে। কিন্তু তারা কখনই এই বর্ষবরণ উদ্‌যাপনে আগ্রহী থাকে না, তারা একুশে ফেব্রুয়ারি উদ্‌যাপনে উৎসাহিত হয় না। তারা ষোল ডিসেম্বর, ছাব্বিশ মার্চে প্রতি উদাসীন থাকে।
‘সুতরাং, আমরা এই বাঙালির আবহমানকালের যে সংস্কৃতি; যারা ধারণ করি তারা সকলে একই কাতারে দাঁড়াব এবং এই ফরিদপুরকে একটি নতুন ফরিদপুরে গড়ে তুলতে চাই।’
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী ওরফে লাবু চৌধুরী, ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য আব্দুল কাদের আজাদ ওরফে এ কে আজাদ, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। অনুষ্ঠান শেষে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন প্রাণিসম্পদমন্ত্রী। শোভাযাত্রাটি রং-বেরঙের সাজে ও ঢাকের তালের নৃত্যে শহরের মুজিব সড়ক প্রদিক্ষণ করে। এতে ফুটে উঠে হাজার বছরের বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্য।
এর আগে সকাল সাড়ে ৭টার দিকে কোর্ট চত্বর এলাকায় ১৫ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। পরে জেলা প্রশাসকের বাসভবনে বাঙালি খাবার পান্তা-ইলিশের আয়োজন করা হয়। সেখানে অতিথিরা অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।