ঢাকাসোমবার , ৪ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

দীঘিনালায় দিন দিন বেড়ে যাচ্ছে ব্যাটারি চালিত ইজি বাইকের সংখ্যা

বিজয় বড়ুয়া, দীঘিনালা (খাগড়াছড়ি)
মার্চ ৪, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ
Link Copied!

দীঘিনালায় দিন দিন বেড়ে যাচ্ছে ব্যাটারি চালিত ইজি বাইকের সংখ্যা

বিজয় বড়ুয়া, দীঘিনালা (খাগড়াছড়ি)

খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলার মধ্যে সবচেয়ে বড় উপজেলা হলো দীঘিনালা। এই উপজেলাটি একসময় ছিল সবচেয়ে পিছিয়ে পড়া উপজেলার মধ্যে একটি। দূর্গম পাহাড়ি এলাকা হওয়ার ফলে তেমন সুযোগ-সুবিধাও পৌঁছাতো না সেখানে। ফলে তেমন মানুষও বসবাস করত না।

কিন্তু বর্তমান সময়ে উন্নয়নের ছোঁয়ায় উপজেলাটিতে লেগেছে। তাই সেখানে দূর্গম পাহাড়ি এলাকা গুলো তৈরি হয়েছে মানুষের বসবাস করার জন্য উপযুক্ত জায়গা। সরকারের নানান উন্নয়ন মূলক সুযোগ-সুবিধা পৌঁছে যাচ্ছে উপজেলাটিতে। ফলে সেখানে জনসংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এই উপজেলায় সবকিছুর উন্নয়ন হলেও এখন সেখানকার বাধা হয়ে দাঁড়িয়েছে ব্যাটারি চালিত ইজি বাইক।

যার ফলে সাধারণ মানুষের চলাচলের জন্য ভোগান্তি পোহাতে হচ্ছে। শুধু মাত্র সাধারণ মানুষ না, এর ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। এমনকি ছোট বড় দূর্ঘটনাও বেড়ে যাচ্ছে সেখানে। এই ব্যাটারি চালিত ইজি বাইকটির জন্য কোনো লাইসেন্স বা ড্রাইভিং লাইসেন্সের কোনোটিই প্রয়োজন হয় না। ফলে সেখানকার প্রায় মানুষ এইটিকে কর্ম হিসেবে বেছে নিচ্ছেন। তাই সেখানকার এই গাড়ির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই ব্যাপারে সেখানকার প্রশাসনের তেমন কোনো উদ্যেগ চোখে পড়েনি। তাই উপজেলাটির সকল সাধারণ মানুষের একটাই প্রত্যাশা এই ব্যাপারে প্রশানের দ্রুত ব্যবস্থা নেওয়ার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।