ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

বগুড়ার দুপচাঁচিয়ায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন 

Link Copied!

বগুড়ার দুপচাঁচিয়ায় গত কয়েক দিন ধরে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বেলা বাড়ার সাথে সাথে তাপদাহের মাত্রা বাড়তে থাকে। বিপর্যস্ত হয়ে পড়ে মানুষের জীবন যাত্রা। বিশেষ করে শ্রমজীবী খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে এমন গরমে। প্রচন্ড গরমের হাত থেকে একটু স্বস্তি পেতে অনেকেই ছায়ায় আশ্রয় নিচ্ছে আবার অনেকেই মাথায় পানি দিতে দেখা গেছে। মানুষের পাশাপাশি অনান্য প্রাণিকূলও নাকাল তীব্র তাপপ্রবাহে। খুব প্রয়োজন ছাড়া বাহিরে যাচ্ছেনা সাধারণ মানুষ।
দুপচাঁচিয়া উপজেলা ঘুরে অনেক মুরুব্বিদের সঙ্গে কথা বললে তারা জানান বগুড়া জেলা সহ দুপচাঁচিয়া উপজেলার উপর দিয়ে মাঝারী ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এই গরমে বয়স্কদের জন্য বিপদ হয়ে পড়েছে বলে তারা এই প্রতিবেদককে জানান। আজ বৃহস্পতিবার দুপুর ১:৪০ মিনিটে এখানে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস লক্ষ্য করা গেছে।
এদিকে প্রচন্ড গরমে শ্রমজীবী সাধারণ খেটে খাওয়া মানুষ দুর্ভোগে পরেছে। তীব্র গরম তাদের কষ্ট আরো বাড়িয়ে দিচ্ছে। শহরের সিও অফিস, ও কালীবাড়ি সড়কে রিকশা চালক বলেন, প্রখর রোদের উত্তাপে তাদের ব্যাপক কষ্ট হয়। তাই কম রিকশা চালান। ভ্যান চালক রমজান আলী বলেন, বেলা ১২ টার পর শহরের জন সাধারণের চলাচল অনেক কমে যায়। বিকেলের পর আবার লোকজন বের হতে শুরু করে।
অন্যদিকে প্রচন্ড গরমে শিশু ও বয়স্করা ডায়রিয়ায় আক্রান্ত বেশি হচ্ছে। সচেতন মহলের ব্যক্তিরা জানান এই গরমে প্রয়োজন ছাড়া বাইরে বেশি না বেড়ানোই ভালো। এবং এ সময় বেশি করে পানি পান করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।