ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব মঞ্চে জয়ের চূড়ান্ত হাসি হাসতে চায় ইলাহীর টিম 

admin
এপ্রিল ২৬, ২০২৪ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

বিশ্ব মঞ্চে জয়ের চূড়ান্ত হাসি হাসতে চায় ইলাহীর টিম

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

 

চাঁপাইনবাবগঞ্জ জেলার স্বনামধন্য প্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ত্ব-সীন ইলাহীর টিম এখন মার্কিন যুক্তরাষ্ট্রের মহাকাশনগরী খ্যাত টেক্সাসের হিউস্টন শহরে অবস্থিত নাসার ঐতিহাসিক জনসন স্পেস সেন্টার অ্যান্ড স্পেস সেন্টার হস্টনে অবস্থান করছে।
যদি নায়াগ্রার চূড়ান্ত পর্বে উঠতে পারলেই প্রত্যেকে পাবে মিনলো কলেজে অধ্যয়নে ৮০ হাজার, লুইস অ্যান্ড ক্লার্ক কলেজে ৬০ হাজার এবং ক্লার্কস্টোন ইউনিভার্সিটিতে অধ্যয়নের ৬০ হাজার ডলারের শিক্ষাবৃত্তি। রানার্সআপ দলের সদস্যরা ৫ লাখ ডলার নগদ পুরস্কার।
ত্ব-সীন ইলাহীর প্রজেক্ট যুক্তরাষ্ট্রের মহাকাশ সংস্থা নাসা আয়োজিত বিশ্বের মর্যাদাসম্পন্ন উদ্ভাবনী প্রতিযোগিতা ‘নাসা কনরাড চ্যালেঞ্জে’ পুরো বিশ্বের মধ্যে এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্ট ক্যাটাগরিতে ১০ম স্থান অধিকার করে। বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের সমন্বিত দলটির নাম ‘নট এ বোরিং টিম’। বিশ্বের ৫০টি দেশের ৩৫০০ প্রতিযোগী অংশ গ্রহণ করে। বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করছে চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যতম ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ত্ব-সীন ইলাহী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST