ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের বদরগঞ্জে RBB(শাহজাহান মাস্টারের) ইটভাটায় চলছে শিশুশ্রম

বিশেষ প্রতিনিধি, মোঃ রিফায়েত ইসতিয়াক হৃদয়
ডিসেম্বর ৪, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুরের বদরগঞ্জে RBB(শাহজাহান মাস্টারের) ইটভাটায় চলছে শিশুশ্রম

বিশেষ প্রতিনিধি, মোঃ রিফায়েত ইসতিয়াক হৃদয়

রংপুরের বদরগঞ্জের, রামনাথপুর ইউনিয়নের, ঘাটাবিলে অবস্থিত RBB ইটভাটা। যার প্রো: মোঃ শাহজাহান মাস্টার। RBB ইট ভাটায় প্রতিনিয়ত চলছে শিশুশ্রম, যা আমার গতকাল রবিবার দুপুর আনুমানিক ২:৩০ মিনিটে গিয়ে লক্ষ করে দেখি যে, শিশু বাচ্চাদের দিয়ে প্রতিনিয়ত অল্প পারিশ্রমিক প্রদানের মাধ্যমে ভারি কাজ করানো হচ্ছে।

এ বিষয়ে ওই ভাটার মালিক মোঃ শাহজাহান মাস্টারের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন তার ম্যানেজ সব জানেন, এটা বলে আমাদের কে এড়িয়ে জান। অপরদিকে তার প্রধান ম্যানেজারের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, বাচ্চারা কেউ স্কুল ফাঁকি দিয়ে আসে না বরং স্কুল শেষে তাদের কাজে নেয়া হয়, অথচ আন্তর্জাতিক ভাবে যেখানে শিশুশ্রমের বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা জারি রয়েছে,

RBB ইটভাটার কর্তৃপক্ষরা তা অবজ্ঞা না করে প্রতিনিয়ত আইন ভজ্ঞকরে দাপটের সঙ্গে তাদের প্রতিষ্ঠানে চালিয়ে যাচ্ছে শিশুশ্রম। বিষয়টি নিয়ে বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নিকট জানানোর জন্য তার অফিসে গিয়ে এবং ফোন কলের মাধ্যমেও তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে আমরা ব্যর্থহই। পরবর্তীতে, বদরগঞ্জ উপজেলা এসিল্যান্ড তার পক্ষথেকে আমাদের কে জানান, বিষয়টি দ্রুত উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST