ঢাকারবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সিআইপি নির্বাচিত হলেন সীতাকুন্ড মুরাদপুরের কৃতি সন্তান মোহাম্মদ শাহ ইমরান

মোঃ সালেক উদ্দিন। জেলা প্রতিনিধি: চট্টগ্রাম।
ডিসেম্বর ২৪, ২০২৩ ১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিআইপি নির্বাচিত হলেন সীতাকুন্ড মুরাদপুরের কৃতি সন্তান মোহাম্মদ শাহ ইমরান

মোঃ সালেক উদ্দিন।
জেলা প্রতিনিধি: চট্টগ্রাম।

দেশের জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশ সরকারের বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি ( সিআইপি ) নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শাহ ইমরান

তিনি সংযুক্ত আরব আমিরাতে স্বতাধিকারী, জেনুব আল-মদিনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, গোল্ডেন ভিসা প্রাপ্ত তরুণ উদ্যোক্ত, ( বুধবার ২০শে ডিসেম্বর ২০২৩ ইং ) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদ্যশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে মোহাম্মদ শাহা ইমরানের নাম ঘোষণা করেন।

মোহাম্মদ শাহ ইমরান ( সিআইপি ) সর্বোচ্চ স্বীকৃতি সিআইপির মর্যাদা পাওয়ায় চট্টগ্রাম: সীতাকুন্ড বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ফেসবুক সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন এর ঝড় তুলেছে সীতাকুন্ড বাসী।

মোহাম্মদ শাহা ইমরান ( সিআইপি ) চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার ৪ নং মুরাদপুর ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের হানিফ মিয়াজির বাড়ির মরহুম জামাল উল্ল্যাহ সওদাগর ও মোছাম্মৎ আনোয়ারা বেগমের ২য় পুএ সন্তান।

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোহাম্মদ শাহ ইমরান ( সিআইপি ) দৈনিক মানবাধিকার প্রতিদিন পত্রিকা কে বলেন, সংযুক্ত আরব আমিরাতে আমার কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে, আমি নিয়মিত দেশে বৈধ পথে রেমিটেন্স পাঠিয়ে এই স্বীকৃতি অর্জন করি। তেমনি নিজের প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদেরও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করি। এবার আমি সর্বপ্রথম বাংলাদেশে তৃতীয় স্থান সিআইপি নির্বাচিত হয়েছি, আমি মনে করি এটা বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমার দ্বিতীয় প্রাপ্তি।

উল্লেখ্য, দুই বছরের জন্য নির্বাচিত সিআইপিদের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সরকারের দেওয়া পরিচয়পত্র দিয়ে সচিবালয়ে প্রবেশ, সংশ্লিষ্ট বিষয়ে সরকারী বিভিন্ন নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হওয়ার যোগ্যতা, দেশে-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার,
জাতীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোতে বিদেশে বাংলাদেশ মিশনের অনুষ্ঠানে অতিথি এবং বাংলাদেশে উপস্থিত থাকলে বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন কর্তৃক নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন।
এছাড়া সিআইপিরা বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ও স্পেশাল হ্যান্ডলিংয়ের সুবিধা পাবেন। সিআইপিদের স্ত্রী, ছেলে, মেয়ে ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। প্রবাসী সিআইপিরা বাংলাদেশে বিনিয়োগ করলে বিদেশি বিনিয়োগকারীদের মতোই সুযোগ-সুবিধাও পাবেন।

এদিকে চলতি বছরের নভেম্বর মাসে প্রবাসীদের রেমিট্যান্স রেকর্ড ২ শত ১৪ কোটি টাকা বাংলাদেশে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST