ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সখীপুরে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

Link Copied!

সখীপুরে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

মোঃ আঃহামিদ মুকুল টাঙ্গাইল জেলা প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় দুটি অবৈধ ইটভাটা পরিচালনা করায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন। মঙ্গলবার(৫মার্চ)সারাদিন টাঙ্গাইলের কয়েকটি উপজেলায় পরিবেশ অধিদপ্তরের অধীনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ইট ভাঁটায় জরিমানা করা হয়েছে।সখীপুর বেড়বাড়ী এলাকায় স্বত্বাধিকারী জয়নাল আবেদীনের মেসার্স জাকারিয়ার পলাশ ব্রিকস এ অনিয়মের দায়ে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২লক্ষ টাকা জরিমানা করেন।

 

এদিকে একই উপজেলার বহেড়াতৈল বাজার এলাকার দক্ষিণ পাশে আ.রহিম মিয়ার মালিকানাধীন পূবালী ব্রিকস এ অভিযান চালিয়ে নিয়ম অমান্য করার দায়ে ৫লক্ষ টাকা জরিমানা করা হয়।এসময় টাঙ্গাইলের সখীপুর, ঘাটাইল,বাসাইল উপজেলাও অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ১৫লক্ষ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।এ অভিযানে বহেড়াতৈল পূর্বালী ইটভাটায় ব্যবহৃত চুল্লীর কিলন ভেকুু দিয়ে ভেঙে স্থানীয় ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিভিয়ে দেওয়া হয়।

এ অভিযানের নেতৃত্ব দেওয়া পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এসময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ,পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক বিপ্লব কুমার সুত্রধর। এবিষয়ে( টাঙ্গাইল সদর)পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন গণমাধ্যকে মুঠোফোনে জানান, অবৈধ ইটভাঁটায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানার সত্যতা নিশ্চিত করেন।তিনি আরও জানান,অবৈধভাবে পরিচালিত ইটভাঁটা বন্ধে এইরকম অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST