ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

মুজিবনগর দিবস উপলক্ষে ময়মনসিংহে আলোচনা সভা অনুষ্ঠিত

মকবুল হোসেন ময়মনসিংহ জেলা প্রতিনিধি
এপ্রিল ১৮, ২০২৪ ১২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহে ‘১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশ স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আজ বুধবার ১৭ এপ্রিল ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহীনুল ইসলাম ফকির, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ নজরুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার বীর মুক্তিযোদ্ধাগণ, সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ এবং প্রিন্ট ও মিডিয়ার গণমাধ্যম কর্মীগণ।
সভাপতির বক্তব্যে ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের কিছুদিনের মাধ্যেই ১৯৭১ সালের ১০ এপ্রিল গঠিত হয় বাংলাদেশের প্রথম প্রবাসী সরকার, যা মুজিবনগর সরকার নামে পরিচিত। ১৭ এপ্রিল মেহেরপুর জেলার বৈদ্যনাথতলা গ্রামের আমবাগানে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করেছিলো, যা আমাদের মুক্তিযুদ্ধের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল। যার মাধ্যমে আমাদের চলমান মুক্তিযুদ্ধ একটি অনন্য মাত্রায় পৌঁছায়।
এ সময় তিনি বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা বীর মুক্তিযোদ্ধাগণ এখানে আছেন, তাদের এই দিবস উপলক্ষে বাস্তব অভিজ্ঞতা রয়েছে। আপনারা জানেন এই দিবসটি আমাদের মুক্তিযুদ্ধের জন্য কতটুকু গুরুত্বপূর্ণ
সভায় মুক্তিযোদ্ধাগণ‌ তাদের জীবনের বাস্তব অভিজ্ঞতা থেকে এ দিবসের পটভূমি ও তাৎপর্য তুলে ধরেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।